কক্সবাজার, সোমবার, ৬ মে ২০২৪

বাঁশখালীতে ফুল তুলতে গিয়ে হাতির আক্রমণে দিনমজুরের মৃত্যু

চট্টগ্রামের বাঁশখালীতে বন্যহাতির আক্রমণে রতন দে (৫২) নামে এক দিনমজুরের মৃত্যু হয়েছে। তিনি সাধনপুর ইউনিয়নের সুকুমার দে’র ছেলে।

শুক্রবার (১৫ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় ইউনিয়নের কুমার জোম পাহাড়ি এলাকা থেকে তার খণ্ড-বিখণ্ড লাশ উদ্ধার করে পরিবারের সদস্যরা।

এর আগের দিন সকালে পাহাড়ে ফুল তুলতে গিয়ে নিখোঁজ হন তিনি।

নিহতের পরিবার জানায়, পূজার জন্য বৃহস্পতিবার সকালে পাহাড়ি এলাকায় ফুল তুলতে যান রতন। পরে রাত হয়ে গেলেও তিনি বাড়ি না ফেরায় পরিবারের সদস্যরা তার খোঁজ শুরু করে। শুক্রবার কুমার জোম রাজাকারঘোনা পাহাড়ি এলাকা থেকে তার খণ্ড-বিখণ্ড লাশ উদ্ধার করা হয়। বন্যহাতির আক্রমণের শিকার হয়ে শরীরের বিভিন্ন অংশ ছড়িয়ে-ছিটিয়ে পড়ে থাকে।

সাধনপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. মহিউদ্দীন চৌধুরী বলেন, হাতির আক্রমণে নিহত রতন দে’র নিজ বাড়ি কুমিল্লা জেলায়। দীর্ঘ ৩০ বছর ধরে সাধনপুর বাণীগ্রাম এলাকায় বিয়ে করে বসবাস করছিল। সে দিনমজুর। পূজায় ব্যবহারের জন্য ফুল তুলতে গিয়ে সে নিখোঁজ হয় বলে জানতে পারি। পরে স্থানীয় লোকজনের সহায়তায় তার লাশ উদ্ধার করা হয়েছে।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইদুজ্জামান চৌধুরী বলেন, নিহতের সৎকারের জন্য ২০ হাজার টাকা দেওয়া হয়েছে। বন বিভাগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে ১ লাখ টাকা আর্থিক সহায়তা দেওয়া হবে।

পাঠকের মতামত: